শনিবার, ২৭ Jul ২০২৪, ০৬:৪৩ পূর্বাহ্ন

আবারও আসছে ৪৮ ঘণ্টার অবরোধ

আবারও আসছে ৪৮ ঘণ্টার অবরোধ

রংপুর টাইমস :

দুদিন বিরতি দিয়ে শুক্র-শনিবার ফের সারাদেশে ৪৮ ঘণ্টার অবরোধ আসছে। রোববার (১২ নভেম্বর) থেকে এ কর্মসূচি দেওয়া হবে। এটি হবে চতুর্থ দফার অবরোধ।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) বিকেলে বিএনপি এবং তাদের যুগপৎ আন্দোলনের শরিক দল ও জোটগুলোর পৃথকভাবে এ কর্মসূচি ঘোষণা করার কথা রয়েছে।

এ তথ্য জানিয়েছে বিএনপির একটি সূত্র। সূত্র বলছে, চতুর্থ দফায় অবরোধের বিকল্প হিসেবে হরতালের কর্মসূচি নিয়ে আলোচনা হলেও শেষ পর্যন্ত অবরোধের সিদ্ধান্ত নেয় বিএনপির হাইকমান্ড।

এদিকে বিএনপির তৃতীয় দফার অবরোধ কর্মসূচি আগামীকাল শুক্রবার ভোর ৬টায় শেষ হচ্ছে।

এর আগে ২৮ অক্টোবর মহাসমাবেশ পণ্ড ও নেতাকর্মীদের গ্রেফতার এবং সরকারের পদত্যাগের দাবিতে ২৯ অক্টোবর সারাদেশে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় বিএনপি।

হরতালের পর বিএনপি ও সমমনা দলগুলো ৭২ ঘণ্টার অবরোধের ঘোষণা দেয়। এরপর ৩ ও ৪ নভেম্বর বিরতি দিয়ে দ্বিতীয় দফায় ৪৮ ঘণ্টার অবরোধ দেওয়া হয়। সেই অবরোধ শেষ হলে ৭ নভেম্বর বিরতি দিয়ে ৮ নভেম্বর থেকে আরও ৪৮ ঘণ্টা টানা অবরোধ পালনের ঘোষণা দেয় বিএনপি।

যদিও এসব অবরোধে বিএনপির দায়িত্বশীল নেতাদের অংশগ্রহণ তেমন চোখে পড়েনি। এর কারণ হিসেবে বলা হচ্ছে, বিএনপির কেন্দ্রীয় ও স্থানীয় নেতাদের একটি অংশ কারাগারে, আরেক অংশ গ্রেফতার এড়াতে আত্মগোপনে। এ অবস্থায় হাতেগোনা কয়েকজন নেতাকর্মী হরতাল-অবরোধের সমর্থনে কোথাও কোথাও ঝটিকা বিক্ষোভ মিছিলের চেষ্টা করেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT