সোমবার, ২০ মে ২০২৪, ১১:৫৮ অপরাহ্ন

অনিয়ম-কারচুপি ঠেকাতে প্রশাসনকে নির্দেশনা দেওয়া হয়েছে: সিইসি

অনিয়ম-কারচুপি ঠেকাতে প্রশাসনকে নির্দেশনা দেওয়া হয়েছে: সিইসি

রংপুর টাইমস:

স্বাধীনভাবে ভোট প্রয়োগ করতে সকল প্রকার অনিয়ম কারচুপি ও দখলদারিত্ব প্রতিহত করতে মাঠ প্রশাসনকে নির্দেশনা দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। যশোরে খুলনা বিভাগীয় বৈঠক শেষে ব্রিফিংয়ে এ তথ্য জানান তিনি।

খুলনা বিভাগের ১০ জেলা ও ঢাকা বিভাগের ফরিদপুর, গোপালগঞ্জ এবং রাজবাড়ী জেলার ডিসি-এসপি, ইউএনও-ওসিদের সাথে এ বৈঠক করেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

আজ শুক্রবার যশোর শেখ হাসিনা আইসিটি পার্ক অডিটোরায়ামে অনুষ্ঠিত বৈঠকে ডিসি-এসপি, ইউএনও-ওসি, বিজিবি ও আনসার বাহিনীর ২৯০জন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

প্রধান নির্বাচন কমিশনার ব্রিফিং এ বলেন, যে কোনো মূল্যে নির্বাচনকে অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ করা হবে। নির্বাচনের মাঠের আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে রিটার্নিং অফিসারদের মূল দায়িত্ব পালন করতে হবে বলে উল্লেখ করেন তিনি।

তিনি বলেন, ভোট কেন্দ্রের ভেতরে শুধু নির্বাচনী কর্মকর্তরাই থাকবেন। সেখানে কোনো অনিয়ম-কারচুপি দখলদারিত্ব না হয় তা নিশ্চিত করতে বলা হয়েছে। ভোটাররা স্বাধীনভাবে তাদের ভোট প্রয়োগ করতে পারবেন সেটা নিশ্চিত করা হবে।

তিনি সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, বিভিন্ন জায়গায় যে হামলার ঘটনা ঘটছে সেগুলো তদন্ত করা হচ্ছে। তদন্ত প্রতিবেদন পেলে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

খুলনা বিভাগের কমিশনার কার্যালয় ও যশোর জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় আয়োজিত বৈঠকে সভাপতিত্ব করেন বিভাগীয় কমিশনার হেলাল মাহমুদ শরীফ। বৈঠকে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত নির্বাচন কমিশন সচিব জাহাঙ্গীর আলম।

এছাড়া বেলা তিনটায় একই স্থানে যশোরের ৬টি সংসদীয় আসনের ৩২ জন প্রার্থীর সাথে মতবিনিময় করবেন প্রধান নির্বাচন কমিশনার।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT