মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১২:৩৭ পূর্বাহ্ন

অগ্নিকাণ্ডে অক্ষত পবিত্র কুরআন শরীফ

অগ্নিকাণ্ডে অক্ষত পবিত্র কুরআন শরীফ

জামান মৃধা, ডিমলা (নীলফামারী)

 

নীলফামারীর ডিমলা সদর ইউনিয়নে এক আরবি প্রভাষকের বসতবাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ওই বসত বাড়ির ৫টি শয়ন কক্ষ, ২টি স্টোর রুম, ২টি গোডাউন ঘর ও ১টি রান্নাঘর ভস্মীভূত হয়ে গেছে। এই অগ্নিকাণ্ডে ১৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে বাড়ির মালিক জানান।

 

 

মঙ্গলবার (১৪ মে) সকাল ১১টার দিকে উপজেলার বাবুরহাট সদর ইউনিয়নের সরদারের হাট এলাকার শফিকুল গনি স্বপন ফাজিল মাদ্রাসার আরবি প্রভাষক ওবায়দুল ইসলামের বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় ১১টি কক্ষ ভস্মীভূত ও কক্ষে থাকা সমস্ত মালামাল পুড়ে ছাঁই হয়ে গেলেও পবিত্র কুরআন শরীফ অক্ষত রয়েছে বলে জানান আগুন নিভাতে আসা উপস্থিত লোকজন ও প্রত্যক্ষদর্শী।

 

 

ডিমলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন অফিসার মোজাম্মেল হক জানান, সকাল ১১টার দিকে উপজেলার সরদারের হাট এলাকার ওবায়দুল ইসলামের বসতবাড়ির শয়ন কক্ষের একটি রুমে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা পুরো বাড়িতে ছড়িয়ে পড়ে।

তিনি বলেন, প্রথমে স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয় এবং ডিমলা ফায়ারসার্ভিসে খবর দেয়। খবর পেয়ে ফায়ারসার্ভিসের ১টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় আধা ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।

 

 

তিনি আরো বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট-সার্কিট থেকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে থাকতে পারে। ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে জিজ্ঞেস করলে ফায়ারসার্ভিসের ওই কর্মকর্তা বলেন, ৮/১০ লক্ষ টাকার মত হতে পারে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT